• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা বিএনপির নাশকতা: কাদের 

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২৩, ১৪:০১
নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের বনখড়িয়া এলাকায় ভয়াবহ যে ট্রেন দুর্ঘটনা ঘটেছে, তা বিএনপির নাশকতা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (ডিসেম্বর ১৩) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরে ট্রেনে নাশকতা করা হয়েছে। এটা নির্বাচন বিরোধী ষড়যন্ত্র। নাশকতার মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করা বিএনপির উদ্দেশ্য।

বাসে আগুন দিয়ে ও ট্রেনে নাশকতা করে বিএনপি দেশে কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়, এই প্রশ্নও তোলেন তিনি।

লাইন কেটে ফেলায় ভোরে গাজীপুরের ভাওয়াল রেলস্টেশনের কাছে ঢাকাগামী ‌‘মোহনগঞ্জ এক্সপ্রেস’র ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে একজন নিহত ও আহত হয়েছেন আরো কয়েকজন।

দুর্ঘটনায় পড়া টেনের সাতটি বগি লাইনের ওপর ওলটপালট হয়ে পড়েছে। একাধিক বগি ছিটকে পড়েছে পাশের ধানক্ষেতে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। গুপ্ত হত্যা, গুপ্ত হামলা, বাসে ট্রাকে আগুন দিয়ে নাশকতা করছে বিএনপি ও তাদের দোসররা।

‘আওয়ামী লীগ সতর্ক পাহারা জোরদার করছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।’

আসন্ন নির্বাচন সফল ও শান্তিপূর্ণ করতে হবে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ব্যাপক ভোটার উপস্থিতি নিশ্চিত করতে হবে। সমমনা দলগুলোর সাথে আলোচনা করে যাচ্ছি। সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন করতেই হবে।

‘মানুষকে ভয়ভীতির মধ্যে রাখতে বিএনপি ও তাদের দোসররা চক্রান্ত করছে। এর মধ্যেই ভোটার উপস্থিতি নিশ্চিত করতে হবে। মানুষ ভোট দিতে উন্মুখ।’

রাজধানীর ধানমন্ডিতে বাসে আগুনরাজধানীর ধানমন্ডিতে বাসে আগুন তবে ব্যাপক ভোটারের উপস্থিতিতে ৭ জানুয়ারি ভালো নির্বাচন হবে বলেও মনে করছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এই নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র আরো শক্তিশালী হবে।

‘গণতন্ত্রে ত্রুটি বিচ্যুতি যেগুলো আছে সেগুলো দূর করে গণতন্ত্রের যাত্রাপথকে আরো নির্বিঘ্ন করা হবে।’

এদিন স্বতন্ত্র প্রার্থীদের নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কোনো সুযোগ রাখা হয়নি। আওয়ামী লীগের পাশাপাশি স্বতন্ত্র আছে। অন্য দল‌ও আছে। প্রতিদ্বন্দ্বী রয়েছে।

‘এ নিয়ে দুশ্চিন্তা নেই। জাতীয় পার্টি বলেছে তারা নির্বাচন করতে চায়, জোটে থাকতে চায়। শঙ্কা, আশঙ্কা আছে। অস্বস্তির কারণ নেই। গণতন্ত্রের এটি নতুন অভিজ্ঞতা। এ নিয়ে অস্থিরতার কোনো কারণ নেই।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

নাশকতা,বিএনপি,গাজীপুর,ট্রেন দুর্ঘটনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close